প্রিয়তমা,
কেমন আছো, আশা করি ভালো আছো, চিঠিটা লিখছি কারণ ,লেখাটা দরকার হয়ে পড়েছিল।
আমাদের দুঃখ বড়ো কঠিন প্রিয়তমা,তুমি চাইলেই সেই দুঃখ সামলে নিতে পারবে কি?

রাস্তায় আমার মত প্রেমিক অনেক ঘুরে বেড়ায় আজকাল , কেউ তোমার চুলের প্রশংসা করবে কেউ বা চোখের। একজন সুপুরুষ তোমায় ঠিক ভুলিয়ে তার কাছে নিয়ে চলে যাবে।
আমি বেকার প্রেমিক, আজকাল সেই সাধারণ প্রেমিক কেউ চায় না, সবাই তো শুধু অসাধারণের প্রেমে পড়ে। কথা বলা শুরু হবে আমাদের তারপর তোমার মনে হবে আমার সাথেই তুমি থাকতে চাও। আমিই তোমার স্বপ্নের পুরুষ । কিন্তু আমি জানি মোহভঙ্গ হতে তোমার বেশিদিন লাগবে না । চাকরির খোঁজে ঘুরে বেড়ানোর পর আমার ঘামে ভেজা শার্ট এর গন্ধ তোমার ভালো লাগবে না, ভালো আমার দেওয়া সস্তার উপহার সস্তার রেস্তোরাঁ তে খাওয়ানো খারার, ভালো লাগবে না আমার হঠাৎ হঠাৎ রেগে যাওয়া, প্রচণ্ড অভিমান। যে কবিতা , যে গান গুলো শুনে তুমি ঘুমোতে যেতে , সেগুলো লিখলে পেট ভরে না, এটা হঠাৎ একদিন তুমি বুঝতে পারবে। তোমার বাড়ি থেকে জোর করবে, তোমার বয়স হবে , সংসার করবার ইচ্ছে হবে, 

তোমার মত শিক্ষিতা সুন্দরী মেয়ে আরো ভালো মানুষ পাবে হয়তো। আমি জানি প্রিয়তমা এ চিঠি পৌঁছানোর আগেই তোমার ঠিকানা বদলে যাবে, তোমার বিয়ে হবে।

তবুও চিঠিটা পাঠানোর দরকার ছিল 

কারণ দুঃখ বড়ো কঠিন প্রিয়তমা, তুমি চাইলেও টা সামলে নিতে পারবে কি?

                                                                                       ইতি,                                                           - সাধারণ একটি ছেলে,